“আন্তর্জাতিক মিঠাপানির ডলফিন দিবস” উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত

নিজস্ব সংবাদদাতা,
“আন্তর্জাতিক মিঠাপানির ডলফিন দিবস” ২০২০ (International Freshwater Dolphin Day 2020) উপলক্ষে হালদা নদীর ডলফিন রক্ষার উদ্যোগে হালদা নদীর পাড়ে চট্টগ্রাম বন বিভাগ (বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ) কর্তৃক হাটহাজারী উপজেলার গড়দুয়ারাস্থ ড. শহীদুল্লাহ একাডেমীতে সচেতনতামূলক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন।

শনিবার (২৪ অক্টোবর) আর্ন্তজাতিক মিঠা পানির ডলফিন দিবস ২০২০ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন তিনি।
উপজেলার গড়দুয়ারা ড. শহীদুল্লাহ একাডেমি মিলনায়তনে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ চট্টগ্রাম এ অনুষ্ঠানের আয়োজন করেন। সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মঞ্জুরুল কিবরিয়া।

এতে বিশেষ অতিথি ছিলেন হাটহাজারী ও রাউজান উপজেলা পরিষদ চেয়ারম্যান যথাক্রমে এসএম রাশেদুল আলম ও এ কে এম এহসানুল হায়দার বাবুল। ইসাবেলা ফাউন্ডেশনের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আনিসুজ্জামান খাঁন, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও হালদা রক্ষা কমিটির সহ-সভাপতি চৌধুরী মোহাম্মদ ফরিদ, আইডিএফএর প্রতিষ্ঠা সদস্য শহিদুল আমিন চৌধুরী ও বাংলাদেশ পরিবেশ আন্দোলন(বাপা)’ চট্টগ্রাম জেলার আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রোটারিয়ান মোঃ ইমতিয়াজ আহমেদ এসিএ প্রমূখ।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যথাক্রমে রাউজান ,ফটিকছড়ি ও বোয়ালখালি উপজেলার নির্বাহী কর্মকর্তা যথাক্রমে জোনায়েদ কবির সোহাগ, সায়েদুল আরেফিন ও আছিয়া খাতুন, হাটহাজারী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শরীফ উল্যাহ, হাটহাজারী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানদ্বয় যথাক্রমে নুরুল আলম বাসেক ও মোক্তার বেগম মুক্তা, গুমানমর্দ্দন ,ছিপাতলী উত্তর ও দক্ষিণ মাদার্শা ইউপি চেয়ারম্যান যথাক্রমে মুজিবুর রহমান, নুরুল আহসান লাভু, মঞ্জুর হোসেন চৌধুরী মাসুদ, এম আবদুল মজিদ, আইডিএফএর কর্মকর্তা ও বনবিভাগের কর্মকর্তা, ডিম সংগ্রহকারী ও পোনা উৎপাদনকারী,স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here